৬ টি সেরা ফটো এডিটিং অ্যাপস

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 683 ভিউজ

আপনার অ্যান্ড্রয়েড ফোনে কোনও ফটো এডিটিং অ্যাপ্লিকেশন বেছে নেওয়ার সময় আপনি বিভ্রান্ত হয়ে পড়েছেন? চিন্তা করবেন না আমরা আপনার আলোকচিত্র সময়কে অতিক্রম করে আমাদের জন্য মুহুর্তগুলি ক্যাপচার করে যা আমাদের জীবনের পরে স্মৃতিগুলিকে পুনরুৎপাদন করতে সহায়তা করে। প্রতি বছর ফটোগ্রাফির গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে বিশ্ব ফটোগ্রাফি দিবসটি ১৯ ই আগস্ট পালন করা হয়। ফোনে একাধিক অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে আপনার শটগুলিকে আর্টের খণ্ডে পরিণত করতে সহায়তা করতে পারে। আপনি একাধিক বৈশিষ্ট্য যেমন কনট্রাস্ট, উজ্জ্বলতা, হাইলাইটস, ছায়াগুলি ইত্যাদি সমন্বয় করতে পারেন এই কারণেই ফটো এডিটিং অ্যাপ্লিকেশনগুলি আবশ্যক।

প্লে স্টোর এবং অ্যাপ স্টোরটিতে এমন হাজার হাজার অ্যাপ পাওয়া যায়। তবে আপনাকে সেগুলির মধ্য দিয়ে যেতে হবে না। কেবল আমরা অনেক সফটওয়্যার পরীক্ষা করেছি। এটি অবশ্যই একটি কঠিন কাজ ছিল তবে আমরা আপনার জন্য সেরা কয়েকটি ফটো এডিটিং অ্যাপস এবং সরঞ্জামগুলির একটি তালিকা তৈরি করেছি যা আপনাকে আপনার শটগুলি থেকে সেরাটি তৈরি করতে সহায়তা করবে।

১. পিক্সআর্ট

পিক্সআর্ট একটি খুব জনপ্রিয় ফটো এডিটিং অ্যাপ্লিকেশন। এর ইন্টারফেসটি খুব ভাল এবং সহজেই রয়েছে তবে এটি প্রচুর শক্তিশালী সরঞ্জামগুলিতেও প্যাক করে। এটি নৈমিত্তিক ফটো সম্পাদনার জন্য একটি সম্পূর্ণ প্যাকেজ তৈরি করে। এটি একটি বহুমুখী সরঞ্জাম যা ফটো এডিটিংয়ের উপর ক্রিয়েটিভ নিয়ন্ত্রণ সরবরাহ করে পাশাপাশি আপনি বেছে নিতে পারেন এমন কয়েকটি দুর্দান্ত ফিল্টার। আপনি পিক্সআর্ট সম্প্রদায়টিতে পোস্ট করা চিত্রগুলি সম্পাদনা করতে পারেন যা এডিট করতে মুক্ত। এবং আপনি সেখানে আপনার ছবি পোস্ট করতে পারেন।
২. অ্যাডোব লাইটরুম

অ্যাডোব লাইটরুম হলো অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ আরও একটি সম্পূর্ণ লোডযুক্ত ফটো এডিটিং অ্যাপ্লিকেশন। এটি আপনাকে আরও ভাল ফটোগ্রাফার হতে সহায়তা করার সাথে সাথে সুন্দর ফটো তৈরি করার ক্ষমতা দেয় তবুও যদি আপনি বোধ করেন যে লাইটরুমের যে সমস্ত বৈশিষ্ট্য রয়েছে সেগুলি দেখে আপনি অভিভূত হয়ে পড়েছেন তবে চিন্তা করবেন না যে যথেষ্ট পরিমাণ টিউটোরিয়াল পেয়েছে যা আপনাকে পুরো পথে সহায়তা করবে।

৩. প্রিজম

আপনি যদি কয়েক বছর আগেও এই অ্যাপ্লিকেশনটি ইতিমধ্যে নিয়ে এসেছেন। স্বতন্ত্র রাশিয়ান প্রোগ্রামার দ্বারা তৈরি অ্যাপ্লিকেশনটি আপনার ফটোগুলিকে আশ্চর্যজনকভাবে দেখার কাজগুলিতে রূপান্তরিত করে। অ্যাপটি পুরো প্রক্রিয়াতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এবং সবকিছু মেঘের উপর সম্পন্ন হয় তাই আপনি প্রক্রিয়াজাতকরণের সময়গুলিতে কিছুটা বিলম্ব আশা করতে পারেন। তবে তবুও ফটোগুলি আপনাকে অবাক করেই তুলবে এবং যদিও আরও অনেক অ্যাপ্লিকেশন একই রকম প্রভাব যুক্ত করেছে

৪. ভিএসসিও

ভিএসসিও এমন একটি অ্যাপ্লিকেশন যা আমরা ব্যক্তিগতভাবে অনেকগুলি চিত্র সম্পাদনার জন্য ব্যবহার করি। অ্যাপ্লিকেশনটি তার স্টাইল ফিল্টার এর জন্য বিখ্যাত। এখানে বিভিন্ন ফটোগুলির উপর নির্ভর করে ভিএসসিও আপনাকে কিছু পরামর্শ দেয়।পাশাপাশি প্রিসেট এবং ফিল্টার, নতুন বৈশিষ্ট্যগুলিতে প্রারম্ভিক অ্যাক্সেস, ফটো প্রতিযোগিতামূলক চ্যালেঞ্জ এবং এমনকি ভিডিও সম্পাদনার পাশাপাশি একচেটিয়া অনুমতি দেয়।
৫. পোলার

পোলার এখন বেশ জনপ্রিয় এটি কিছুদিন ধরে রয়েছে এবং এটি এখনও পোলার কিছু সত্যই ডোপ ফিল্টার এবং পরিশীলিত বর্ধনকারী সরঞ্জাম পেয়েছে যা আপনার ফটোগুলি ঠিক তেমন দেখতে চাইলে তা নিশ্চিত করবে। এমনকি একাধিক ফটো একসাথে মিশ্রণের জন্য আপনি কাস্টম ওভারলে এবং মিশ্রণ মোডগুলিও ব্যবহার করতে পারেন। আপনার ফটোগুলিতে স্টাইলযুক্ত করতে ডুয়াল লেন্স প্রভাব এবং গভীরতার সামঞ্জস্য ব্যবহার করুন। এমনকি আপনার ছবিটিকে আরও সুস্পষ্ট করে তুলতে আপনি মেঘ, আবহাওয়ার প্রভাব, ইত্যাদির বিবেচনা করে ছবি তুলবেন।

৬. লাইটএক্স

লাইটএক্স পিক্সআর্টের অনুরূপ এবং বৈশিষ্ট্যগুলির প্রচুর পরিমাণে সরবরাহ করে। আপনি আপনার ছবিগুলিতে ফটো ফ্রেম যুক্ত করতে, স্টিকার যুক্ত করতে, কাটআউট এবং ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জার তৈরি করতে, ফটো ব্লার করতে পারেন, কার্টুন এবং ক্যারিকেচারগুলি তৈরি করতে পারেন, মিষ্টি সেলফি এবং প্রতিকৃতি ফটো তৈরি করতে পারেন, চুলের রঙ পরিবর্তন করতে পারেন, ডাবল এবং একাধিক এক্সপোজারের জন্য ফটো মার্জ করতে পারবেন ছবি সম্পাদনা করার জন্য আরও অনেক সরঞ্জামকে প্রভাবিত করে এবং প্রয়োগ করে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন