স্যামসাং বিশ্বের প্রথম পপ আপ ফ্রন্ট ক্যামেরাযুক্ত ফোল্ডিং ফোন আনছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 976 ভিউজ

গত কয়েকবছর ধরে স্মার্টফোন কোম্পানিগুলি নতুন নতুন ডিজাইনের স্মার্টফোন বাজারে আনছে। সাধারণ ডিজাইনের ফোনের বদলে স্যামসাং, হুয়াওয়ে, মটোরোলা এর মত ব্র্যান্ড নিয়ে এসেছে ফোল্ডিং ফোন। তবে শুধু ডিজাইন নয়, উন্নত হয়েছে ফোনের হার্ডওয়্যার থেকে ফিচার। বিভিন্ন ব্র্যান্ড তাদের স্মার্টফোনে সাধারণ সেলফির ক্যামেরার বদলে পপ-আপ ক্যামেরা মেকানিজম ব্যবহার করেছে।

কিন্তু এই মেকানিজম এখনো পর্যন্ত স্যামসাংয়ের কোনো ফোনে দেখা যায়নি। তবে সম্প্রতি পাওয়া রিপোর্ট অনুযায়ী, স্যামসাং এবার একটি ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে যাতে পপ-আপ ক্যামেরা ফিচার থাকবে।

জানা গিয়েছে, দক্ষিণ কোরিয়ার এই জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ইতিমধ্যেই WIPO (ওয়ার্ল্ড ইনটেলেকচুয়াল প্রোপার্টি অফিস)-তে একটি নতুন ফোনের পেটেন্ট ফাইল করেছে। তবে সূত্রের দাবি, একটি নয়, স্যামসাং এই ধরণের ক্যামেরা মেকানিজমযুক্ত তিনটি ফোল্ডেবল স্মার্টফোনের ডিজাইন পেটেন্ট হিসেবে জমা দিয়েছে।

ওই তিনটি ডিজাইনের স্মার্টফোনেরই সামনের ডিসপ্লেতে একটি কাটআউট রয়েছে যাতে ফোল্ডেবল ফোনটি ভাঁজ বা বন্ধ থাকা অবস্থায়ও অন্তর্হিত ক্যামেরা ব্যবহার করা যায়। এই বিষয়ে স্যামসাং সংক্রান্ত সমস্ত খবর প্রদানকারী ব্লগ ‘স্যাম-মোবাইল’ (SamMobile) জানিয়েছে, নতুন ফোল্ডেবল ডিভাইসের দুটি অংশের মধ্যে একটিতে একটি পপ-আপ ক্যামেরা অন্তর্হিত থাকতে পারে।

যদিও কয়েকটি রিপোর্টে এও বলা হয়েছে, নতুন ফোল্ডেবল ডিভাইসের ভাঁজের অর্ধেক অংশটিতে পপ-আপ ক্যামেরা মডিউলটি থাকবে। ইতিমধ্যে, এই নতুন ডিভাইস সংক্রান্ত কিছু স্কেচ প্রকাশিত হয়েছে, যা দেখে মনে হচ্ছে পপ-আপ ক্যামেরাটি মেন রিয়ার ফেসিং ক্যামেরা সিস্টেমটিকে রিপ্লেস করবে। তবে যাইহোক, স্যামসাং যদি এই ফোল্ডিং ফোন আনে তাহলে এটি হবে বিশ্বের প্রথম পপ আপ ফ্রন্ট ক্যামেরাযুক্ত ফোল্ডেবল ফোন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন