সেরা গেমিং স্মার্টফোনগুলি দেখে নিন ২০ হাজার টাকার কমে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 388 ভিউজ

আজকাল স্মার্টফোনে ভয়েস কল ও মেসেজ করা ছাড়াও আরও অনেক সুবিধা থাকে। অনেকেই স্মার্টফোন ক্যামেরাকে নিজের প্রাথমিক ক্যামেরা হিসাবে ব্যবহার করেন। এছাড়াও গেমিংয়ের জন্য অনেকের প্রথম পছন্দ স্মার্টফোন। রিয়েলমি, রেডমি পোকোর মতো কোম্পানির স্মার্টফোন তুলনামূলক কম দামে ভালো গেম খেলা যাবে। এক নজরে সেই ফোনগুলি দেখে নিন।

হুয়াওয়ে ওয়াই ৭ পি
৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের স্মার্টফোনটিতে থাকছে ৪০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। এছাড়াও ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করা যাবে। চিপসেট হিসেবে থাকবে হুয়াওয়ে কিরিন ৭১০এফ অক্টাকোর প্রসেসর। ৬.৩৯ ইঞ্চির ডিসপ্লেটির রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০ ফলে ব্যবহারকারী পাবেন দারুণ ডিসপ্লের অভিজ্ঞতা। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০.১৫ শতাংশ।

রিয়েলমি এক্স২
এটা কোম্পানির মিডরেঞ্জ গেমিং স্মার্টফোন। এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেট। থাকছে অ্যামোলেড ডিসপ্লে ও ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনের পিছনে চারটি ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে।

রেডমি নোট ৮ প্রো
গেম খেলার জন্য সক্ষম এই ফোনে পাবেন ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লে ডিসপ্লে। সবথেকে বেশি গ্রাফিক্স সেটিংসে এই ফোনে পাবজি মোবাইল খেলা যাবে। অক্টাকোর হেলিও জি৯০টি চিপসেট রয়েছে ফোনটিতে। যাতে গেইমিং করতে কোনো ল্যাগ থাকবে না বলে দাবি করছে প্রতিষ্ঠানটি। ডুয়াল কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তির সঙ্গে রয়েছে ফুল এইচডি প্লাস ৬ দশমিক ৫৩ ইঞ্চির ডট নচ ডিসপ্লে। ফোনটিতে ব্যাকআপ দিতে থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াটের চার্জিং প্রযুক্তি।ডিভাইসটিতে থাকছে ৬ জিবি র‌্যাম ও ৬৪ এবং ১২৮ বিজি রমের সংস্করণ।

রিয়েলমি ৬
এই ফোনে রয়েছে ৯০ হার্জ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯০টি চিপসেট। পাবজির মতো গেম এই মোবাইলে সহজেই খেলা যাবে। থাকছে বিশাল ব্যাটারি।

রিয়েলমি ৬ প্রো
রিয়েলমি ৬-এর মতোই রিয়েলমি ৬ প্রো তেও ৯০ হার্জ ডিসপ্লে থাকবে। ফোনের ভিতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট। কোন সমস্যা ছাড়াই এই ফোনে কল অফ ডিউটি ও পাবজি মোবাইল খেলা যাবে।

রেডমি নোট ৯ প্রো
সম্প্রতি ভারতে এই ফোন লঞ্চ করেছে শাওমি। এই ফোনেও থাকছে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট। ১৪,৯৯৯ টাকা থেকে এই ফোনের দাম শুরু হচ্ছে। ‘

রেডমি নোট ৯ প্রো ম্যাক্স
রেডমি নোট ৯ প্রো ও রেডমি নোত ৯ প্রো ম্যাক্স ফোনে একই চিপসেট থাকছে। তাই এই দুই ফোনে একই গ্রাফিক্স পাওয়া যাবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন