কোন বিষয়গুলো বিবেচনা করবেন স্মার্টফোনে সফটওয়্যার ইনস্টল করার আগে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 449 ভিউজ

আপনার স্মার্টফোন আপনার ব্যক্তিগত তথ্য, ব্যাংকিংয়ের অ্যাকাউন্ট আপনার সিম কার্ড, আপনার এবং আপনার প্রিয়জনের ছবি সঞ্চয় করে। সুতরাং, আপনার ফোনে কোন অ্যাপটি ইনস্টল করা হচ্ছে সে সম্পর্কে আপনাকে সতর্ক হওয়া দরকার। সুতরাং জিজ্ঞাসা করা বুদ্ধিমানের কাজ “অ্যাপ্লিকেশনগুলি কি নিরাপদ?” এর মধ্যে কয়েকটি অ্যাপ্লিকেশনটিতে ম্যালওয়ার থাকতে পারে, আপনার গোপনীয়তা ঝুঁকিতে ফেলতে পারে, ব্যাটারির মতো আপনার সংস্থানগুলি অন্যদের মধ্যে নষ্ট করে দিতে পারে। সুতরাং আপনি কীভাবে বিচার করবেন যে কোনও মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করা নিরাপদ কিনা? আপনি কিভাবে যাচাই বাচাই করবেন তার জন্য এখানে একটি পুর্নাঙ্গ গাইডলাইন আলোচনা করেছি অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন তাহলে আপনি সব ধারনা পেয়ে যাবেন ।

সফটওয়্যার ডাউনলোড করার আগে কোথায় থেকে ডাউনলোড করবেন সেটা আগে জেনে নিন

সফটওয়্যার সন্ধান করার জন্য সবচেয়ে নিরাপদ হলো তাদের নামকরা অ্যাপ্লিকেশন বাজারগুলি ডাউনলোড করা। অ্যাপ্লিকেশনগুলি কোনও অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে বা সরাসরি ইউএসবি সংযোগ সহ করা যায় বা সরাসরি সফটওয়্যার ইনস্টল করা যায়। কোনও অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করার অর্থ এই নয় যে আপনি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিতে ঝাঁপিয়ে পড়বেন না। আপনার উৎসটি জানতে আপনার সময় দিন।

সফটওয়্যার ডাউনলোড এর আগে যাচাই-বাচাই করুন

গুগল প্লে স্টোরের মতো অ্যাপ স্টোরগুলিতে একটি পর্যালোচনা তালিকা সিস্টেম রয়েছে যা শীর্ষ ইতিবাচক এবং শীর্ষ নেতিবাচক পর্যালোচনাগুলি প্রদর্শন করে। আপনার দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা না থাকলেও এটি দ্রুত সিদ্ধান্তের জন্য কার্যকর। এটি ডাউনলোড করার আগে আপনার সম্পূর্ণ নেতিবাচক পর্যালোচনাগুলির মাধ্যমে পড়তে হবে। আপনি কেন একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করবেন সেটা আগে অবশ্যই জেনে নিবেন

সফটওয়্যার ওপেন করার আগে অনুমুতি নিবেন

অনুমতিগুলি আপনার অপারেটিং সিস্টেমের অ্যাপ্লিকেশনগুলির আপনার ব্যক্তিগত কিছু অ্যাপ্লিকেশন অনুমতিগুলির জন্য জিজ্ঞাসা করে যা যৌক্তিকভাবে তাদের প্রয়োজনীয়তার একটি নয়। উদাহরণস্বরূপ কোনও ক্যালেন্ডার স্বাভাবিকভাবেই আপনার ক্যালেন্ডার ডেটা অ্যাক্সেস করার অনুমতি চাইতে পারে। যখন কোনও ক্যালেন্ডার এসডি কার্ডের বিষয়বস্তুটি সংশোধন করতে এবং মুছতে অনুমতি চাইছে তখন আগ্রহী হন। আপনি তাদের গুগল প্লে স্টোর তালিকায় কোনও অ্যাপ্লিকেশানের অনুমতিগুলির প্রয়োজনীয়তাগুলি ডাউনলোড করার আগে তা নিশ্চিত করে নিন।

সফটওয়্যারটির নাম সঠিক কিনা তা দেখে নি

আপনি কি আইফোনের পরিবর্তে আইফোন থাকার এই মুহুর্তগুলি জানেন? অ্যাপ্লিকেশনগুলিও এই মূর্খতার বিষয়। গুগলের প্লে স্টোরে বেশ কয়েকটি ইমপোস্টার অ্যাপ রয়েছে যা সবচেয়ে বেশি একই অ্যাপ্লিকেশন হিসাবে বা আরও বিখ্যাত অ্যাপ্লিকেশন হিসাবে দাবি করে। উদাহরণস্বরূপ হোয়াট অ্যাপের পরিবর্তে হোয়াট অ্যাপ এবং ফেসবুকের পরিবর্তে ফেসবুক। অ্যাপটি ডাউনলোড করার আগে সবকিছু প্রশ্ন করুন। আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন সন্ধান করছেন তবে এটি ডাউনলোড করার আগে অফিসিয়াল অ্যাপের নাম অবশ্যই নিশ্চিত করে নিন। হোয়াটসঅ্যাপের নাম হোয়াটসঅ্যাপ হবে। টুইটারের নাম হবে হবে টুইটার। টেলিগ্রামের নাম হবে টেলিগ্রাম।

সফটওয়্যারটি ডাউনলোড এর আগে এটি কতবার ডাউনলোড করা হয়েছে তা দেখে নিন

কোনও সফটওয়্যারটি কতবার ডাউনলোড হয়েছে এবং অ্যাপটির কতটা রেটিং রয়েছে তাতে আপনার মনোযোগ দিতে হবে। এই সংখ্যাগুলি বিশ্বাসযোগ্যতা পরিমাপ করতে পারে যদি এমন একটি অ্যাপ্লিকেশন যা ১০০ কোটিরও বেশি বার ডাউনলোড হয়েছে তবে এটি নিরাপদ হওয়ার সম্ভাবনা রয়েছে। উচ্চ পরিমাণে ডাউনলোড সহ অ্যাপ্লিকেশনগুলির সময় পরীক্ষা করা হয় এবং গ্রাহক অনুমোদিত হয়। কোনও অ্যাপ্লিকেশন নিরাপদ কিনা তা জানার জন্য অন্যভাবে ব্যবহারকারী রেটিং। দুর্বল রেটিং সহ অ্যাপ্লিকেশনগুলি সম্পর্কে সতর্কতা অবলম্বন করুন। যদি রেটিং রেশিওতে ডাউনলোডের অর্থ না আসে তবে অ্যাপটি পাওয়ার আগে তিনবার চিন্তা করুন।

আপনি যে সর্বশেষ কাজটি করতে চান তা হলো একটি অ্যাপ্লিকেশন দ্বারা আপনার ব্যক্তিগত তথ্য এলোমেলো অ্যাক্সেসের অনুমতি দেওয়া। সুতরাং আপনাকে পুরোপুরি স্ক্রিন করা অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে হবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন