ইউটিউব ভিডিও দ্রুত দশ হাজার (১০,০০০) ভিউ হবার কৌশল

গত ৬ এপ্রিল ২০১৭ ইউটিউব তাদের পার্টনার প্রোগ্রামে পরিবর্তন এনেছে। নতুন কোন ইউটিউব চ্যানেলে ১০,০০০ ভিউ লাইফ টাইম না থাকলে সেই চ্যানেলে অ্যাডসেন্সের অ্যাড শো করবে না। তার মানে ১০,০০০ ভিউ হলেই যে কেউ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবে। মূলত ২০০৭ এর পর এবারই প্রথম বড় পরিবর্তন নিয়ে আসলো ইউটিউব। এর ফলে যারা নিয়মিত ইউটিউবে কাজ করেন তারাই টিকে থাকবে। আজকে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করবো কিভাবে অতি দ্রুত সময়ের মধ্যে আপনার ইউটিউব চ্যানেলে লাইফ টাইম ১০,০০০ ভিউ হবার কিছু কৌশল।

শুরুতেই আপনাকে একটা টপিক বা নিস নির্বাচন করতে হবে। ইউটিউবে আপনি যেকোন টপিক বা নিস নিয়ে কাজ করতে পারবেন, তবে সব টপিক বা নিস সমান ভিউ হয় না। কিছু কিছু টপিক বা নিস আছে যেগুলোতে ভিউয়ার খুবই কম আবার কিছু টপিক বা নিস আছে যেগুলোতে প্রচুর ভিউয়ার হয়। ভিডিও তৈরী করার পর ভিউয়ার এর জন্য যারা এস.ই,ও পারেন তারা এস.ই,ও করবেন আর যারা এস.ই,ও পারেন না, তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন।

এস.ই,ও এর ব্যাপারে আমি অন্য একটা পোষ্টে বিস্তারিত লিখব। আজকে আমি আপনাদের দেখাব কিভাবে সোশ্যাল মিডিয়াতে (ফেসবুকে) শেয়ার করে ভিডিওর ভিউ বাড়ানো যায়।

প্রথমে ফেসবুকে আপনি আপনার টপিক বা নিসের সাথে সামঞ্জস্য এমন ১০ টা গ্রুপ এবং ১০ টা পেজ জয়েন করেন। লক্ষ রাখবেন প্রতিটা গ্রুপ বা পেজ এর সদস্য ১,০০,০০০ বা এর উপরে হয়। প্রথমে বেশকিছু দিন বিভিন্ন সদস্যদের দেয়া পোষ্টে লাইক ও মন্তব্য দিয়ে যান। কারন প্রথমেই আপনাকে কেউ লিংক শেয়ার করতে দিবেনা।
তারপর প্রতিদিন আপনি আপনার টপিক বা নিসের সাথে সামঞ্জস্য রেখে ১-২ টা ভিডিও তৈরি করুন আর ফেসবুকে আপনার জয়েন করা ১০ টা গ্রুপ এবং ১০ টা লাইক পেজে শেয়ার করুন। ধরুন এখান থেকে ১০টি পেজ বা গ্রুপ আপনাকে পোস্ট করতে দিল না তাহলে আপনি পোষ্ট দিলেন মোট ১০ টা। এখন হিসাব করে দেখুন
১০ পেজ × ১,০০,০০০ মেম্বার = ১০,০০,০০০ মোট মেম্বার। মোট ১০,০০,০০০ মেম্বারের ০.১% মেম্বারও যদি আপনার ভিডিও দেখে তাহলে আপনার প্রতিদিন ভিউ হবে ১০০০ আর ২ টা ভিডিও হলে ২০০০, তাহলে ৫ দিনের মধ্যে ১০০০০ ভিউ হয়ে যাবে। আর যদি তারও অর্ধেক হয় তাহলে সময় লাগবে ১০ দিন। আর আপনার টপিক বা নিস এবং ভিডিও যদি ভালো হয় তাহলে একদিনেও ১০,০০০ চেয়ে অনেক বেশী ভিউ হতে পারে তবে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপর।

নিজের কাজের অভিজ্ঞতা থেকে সবার জন্য শেয়ার করলাম, ভালো লাগলে শেয়ার করতে পারেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ব্লগটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকুন