স্যামসাং, গুগল বিনামূল্যে ফোন সারিয়ে দেবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 402 ভিউজ

নভেল করোনাভাইরাস মোকাবেলায় সামনে থেকে কাজ করছেন চিকিৎসা কর্মীসহ জরুরী সেবার অন্যান্য কর্মীরা। সম্মুখভাগের এই কর্মীদের সহায়তায় সাধ্যমতো চেষ্টা করছে ছোট-বড় প্রতিষ্ঠানগুলো। এবারে বিনামূল্যে এসব কর্মীদের ফোন সারানোর প্রকল্প চালু করেছে স্যামসাং এবং গুগল।

ফোন সারানোর প্রতিষ্ঠান ইউব্রেকআইফিক্স-এর সঙ্গে অংশীদারিত্বে এই প্রকল্প চালু করেছে স্যামসাং ও গুগল– খবর প্রযুক্তি সাইট ভার্জের। স্যামসাং এই প্রকল্পের নাম দিয়েছে, “ফ্রি রিপেয়ার্স ফর দ্য ফ্রন্টলাইন”। প্রতিষ্ঠানটি বলছে, ৩০ জুন পর্যন্ত পর্দা ভেঙ্গে যাওয়া এবং ব্যাটারি বদলানোসহ সম্মুখভাগের সব কর্মী ও চিকিৎসা কর্মীদের নষ্ট স্যামসাং স্মার্টফোন বিনামূল্যে সারিয়ে দেবে প্রতিষ্ঠানটি।

বিনামূল্যের এই সেবা পেতে উপযুক্ত গ্রাহকরা তাদের স্মার্টফোনটি নিকটস্থ ইউব্রেকআইফিক্স সেন্টারে নিয়ে যেতে পারেন বা ডিভাইসটি কুরিয়ার করে দিতে পারেন। স্যামসাং ডটকম থেকে কেনাকাটায় ৩০ শতাংশ ছাড়ও পাবেন এই কর্মীরা। গুগলের পিক্সেল ফোন সারানোর প্রকল্পও অনেকটা স্যামসাংয়ের মতোই।

ইউব্রেকআইফিক্স তাদের প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, “জরুরী সেবা বা চিকিৎসা সেবার কর্মীরা মার্কিন যুক্তরাষ্ট্রে পাঁচশ’র বেশি ইউব্রেকআইফিক্স সেন্টারে নিজেদের পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে নিজেদের গুগল পিক্সেল স্মার্টফোন সারিয়ে নিতে পারবেন। এক্ষেত্রে ডিভাইসের মডেল বা ক্ষতির ধরন কোনো বিষয় হবে না।” এই প্রকল্পও চলবে ৩০ জুন পর্যন্ত। কোভিড-১৯ মহামারীর মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাসায় গিয়েও ফোন সারানো সেবা দিচ্ছে ইউব্রেকআইফিক্স।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন