ক্যামেরা ফিচার ফাঁস আইফোন ১২ এর

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 339 ভিউজ

অ্যাপল আগামী সপ্তাহেই তাদের সস্তা ফোন আইফোন ৯ লঞ্চ করতে পারে। এছাড়াও চিরাচরিত নিয়ম অনুযায়ী কোম্পানি সেপ্টম্বরে আইফোন১২ লঞ্চ করবে। সম্প্রতি এই ফোনের ফিচার ইন্টারনেটে ফাঁস হল। আমরা আইফোন ১২ এর পিছনের ক্যামেরা সম্পর্কে জানতে পেরেছি। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, আইফোন ১২ সিরিজের প্রো মডেলে ট্রিপল ক্যামেরা সেটআপ LiDAR সেন্সরের সাথে থাকবে।

গতকাল 9techeleven থেকে টুইট করে আইফোন ১১ এর ক্যামেরা ফিচার ফাঁস করা হয়েছে। এই ফোনের পিছনে রিডিজাইন ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। যদিও এর লুকিং অনেকটাই গতবছর লঞ্চ হওয়া iPhone 11 Pro এর মত। ফোনের পিছনে মাঝবরাবর অ্যাপল এর লোগো ও দেখা যাচ্ছে। টুইটে শেয়ার করা তথ্য অনুযায়ী, আইফোন ১২ এর ক্যামেরা ডিজাইন iOS14 থেকে নেওয়া হয়েছে। এই ফোনে কোম্পানি ৬.৬৭ ইঞ্চি OLED ডিসপ্লে ব্যবহার করতে পারে।

আইফোন ১২ উন্মোচন এর তারিখ এর ব্যাপারে অ্যাপল কিছু না বললেও সম্প্রতি আইফোনের লোগো সম্বলিত একটি ছবি ফাঁস হয়েছে। প্রযুক্তিবিদরা বলছেন এটি আইফোনের আগামী সংস্ক্রন আইফোন ১২ হওয়ার সম্ভাবনা বেশি। ছবিটিতে দেখা যায়, পিছনে ৩ টি ক্যামারা রয়েছে। সাথে রয়েছে ১ টি লাইট ডিটেকটিং ও রেঞ্জিং-লিডার সেন্সর।

৩ টি ক্যামারা ও লিডার সেন্সর এর মঝে একটি গোলাকার আকৃত্তি দেখা জায় ছবিতে। ধারনা করা হচ্ছে এটি ফ্ল্যাশ লাইট। লিডার সেন্সর ও ফ্ল্যাশ নিয়ে তর্ক রয়েছে। তবে ছবিতে ক্যামেরা ৩ টি স্পষ্ট বোঝা যায়। ধারনা করা হচ্ছে ১ টিতে ওয়াইড লেন্স, ১ টিতে আল্ট্রা ওয়াইড লেন্স ও অন্য ১ টিতে টেলিফটো লেন্স ব্যাবহার করা হবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন