Datally-apps-google
সোশ্যাল মিডিয়া

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের নতুন অ্যাপ ’ডেটালি’

ডেটালি (Datally) নামে একটি সহজ ও স্মার্ট অ্যান্ড্রয়েড অ্যাপ নিয়ে এসেছে সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল। ধারনা করা হচ্ছে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল ফোনের ডেটা কন্ট্রোল ও সেভ করার ক্ষেত্রে খুবই সহায়ক ভুমিকা রাখবে এই অ্যাপ। যেকোনো অ্যান্ড্রয়েড বা অন্য কোন আধুনিক মোবাইল ফোনে খুব সহজেই ব্যবহার করা যাবে এই অ্যাপ।

সারা বিশ্বে স্মার্টফোন ব্যবহারকারীরা যাঁরা মূলত ‘নেক্সট বিলিয়ন ইউজার’ নামে পরিচিত তাঁদের অনেকেই স্মার্টফোনের ডেটা সঠিকভাবে সংরক্ষণ নিয়ে সব সময় চিন্তিত থাকেন। স্মার্টফোন ব্যবহারকারীদের এসব সমস্যা সমাধানের জন্যই গুগল ডেটালি নামে এই অ্যাপ নিয়ে এসেছে। গুগল প্লে স্টোরে পাওয়া যাবে এই অ্যাপ। চলুন দেখে নেই ডেটালি অ্যাপ কি কি সুবিধা রয়েছে-

ওয়াই-ফাই ফাইন্ডার : ডেটালিতে রয়েছে ওয়াই-ফাই ফাইন্ডার, যা স্মার্টফোন ব্যবহারকারীদের নিকটস্থ ওয়াই-ফাই নেটওয়ার্কের খোঁজ-খবর জানিয়ে দেবে। প্রয়োজন মতে স্মার্টফোন ব্যবহারকারীরা খুব সহজেই উচ্চ গতিসম্পন্ন পাবলিক ওয়াই-ফাই নেটওয়ার্কে
ব্যবহার করতে পারবেন।

পারসনালাইজড অ্যালার্ট :  স্মার্টফোন ব্যবহারকারীরা কাজের প্রয়োজনে বিভিন্ন অ্যাপ ব্যবহার করে থাকেন। কিছু কিছু অ্যাপ প্রচুর পরিমাণে ডেটা ব্যবহার করে থাকে। ডেটালি অ্যাপে আছে পারসনালাইজড অ্যালার্ট। এর ফলে কোনো অ্যাপে কী পরিমাণ ডেটা ব্যবহার হয়েছে দেখা যাবে খুব সহজেই।

ডেটা সেভার বাবল : ডেটালিতে রয়েছে ডেটা সেভার বাবল। একজন ব্যবহাকারী যখন কোনো অ্যাপে ঢুকবেন তখন ব্যবহারকারীরা খুব সহজেই ঐ অ্যাপের জন্য ডেটা সেভার বাবল ব্যবহার করে প্রয়োজনীয় ডেটা ব্যবহার করতে পারবেন। ডেটা সেভার বাবল, ওই অ্যাপের ডেটা ব্যবহারের বর্তমান অবস্থা দেখাবে। ফলে ব্যবহারকারী সহজেই ওই অ্যাপের ডেটা ব্যবহারের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *