লেখাকে অডিও ভয়েসে রুপান্তর করার উপায়

0
151

অনেকেই এখন অনলাইনে উপার্জনের পথ হিসেবে ইউটিউব বেছে নিয়েছে। ইউটিউবে ভিডিও তৈরি করে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা উপার্জন করা যায়। ইংরেজি খবর নিয়ে অনেকে কাজ করে থাকেন। ইউটিউবে এর চাহিদাও অনেক। যারা ইংরেজি ভালো জানেন ও বোঝেন কিন্তু ঠিক মত উচ্চারন করতে পারেন না তারা খুব সহজেই বিভিন্ন সফটওয়্যার দিয়ে আপনার লেখাকে অডিও ভয়েসে রুপান্তর করতে পারেন। যাকে এক কথায় বলা যায় TEXT TO SPEECH Converter. গুগলে আপনি খোজ করলে আপনি অনেক সফটওয়্যার পেয়ে যাবেন খুব সহজেই। কিন্তু সব সফটওয়্যার ঠিক ভাবে কাজ করে না। আপনাকে অনেক গুলো থেকে সেরাটা বেছে নিতে হবে।

আমি আজকে আপনাদের ১টি সফটওয়্যারের বিস্তারিত বলবো যা আপনারা খুব সহজেই ব্যাবহার করতে পারবেন। ইংরেজি উচ্চারন না জেনেও ইংরেজি অডিও সহ ভিডিও তৈরি করতে পারবেন হুবহু বিদেশিদের মত।

প্রথমে যে ওয়েবসাইট নিয়ে কথা বলব তা হল Natural Readers। এর মাধ্যমে আপনারা লেখাকে অডিও ভয়েসে রুপান্তর করতে পারবেন।

১। প্রথমে যেকোনো দেশের ভাষা নির্বাচন করে নিন [আমরা যেহেতু ইংরেজি ভাষা নিয়ে কাজ করবো তাই ইংরেজি ভাষা নির্বাচন করবো]
২। দ্বিতীয় ধাপে খালি বক্সে আপনি আপনার লেখা দিন।
৩। এরপরে নীল রঙের প্লে বাটনে ক্লিক করে অডিও ভয়েস শুনে নিন। পছন্দ না হলে নতুন কোন ভয়েস রিডার নির্বাচন করে নিন।
৪। সব কিছু ঠিক থাকলে আপনি Internet Download Manager দিয়ে ডাউনলোড করে নিন। [ভয়েস প্লে করার সাথে সাথেই ডাউনলোড অপশন চলে আসবে]

ব্যাস এখন শুধু আপনার ভিডিও তৈরি করুন আর ইউটিউবে আপলোড দিন। পোষ্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন।

বিদ্রঃ- আপনি যদি ইংলিশ কোন কিছুই না পারেন তাহলে Google Translate এর মাধ্যমে বাংলাকে ইংলিশ এ অনুবাদ করে নিন সহজেই। অবশ্যই বিশেষ ভাবে লক্ষ্য রাখবেন অনলাইনে আপনার উপার্জিত অর্থ যেন হালাল বা সঠিক উপায়ে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here