যে কারণে ফেসবুকে জাকারবার্গকে ব্লক করা যায় না

0
82

আমরা যারা ফেসবুক ব্যবহার করে থাকি অনেক সময় ফেসবুক নিউজফিডে কারো কোনো কিছু অপ্রাসঙ্গিক পোস্ট চলে আসে। যদি আমরা তা দেখতে না চাই তাহলে ফেসবুক সেটিংস অপশনে গিয়ে সেই আইডি’কে আনফ্রেন্ড করে দিই অথবা আনফ্রেন্ড করতে না চাইলে আন-ফলো করি। অনেক সময় কেউ কেউ বিরক্ত হয়ে ব্লকও করে দেয়। এতে করে আপনি আর কখনো সেই আইডির কোনো পোস্ট নিউজফিডে দেখতে পারবেন না।

কিন্তু সবচেয়ে মজার ব্যপার হলো ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যানকে কেউ চাইলেও ব্লক করতে পারবেন না। কেউ যদি এই দু’জনের ফেসবুক প্রোফাইলে গিয়ে ব্লক অপশন সিলেক্ট করেন তবে একটা ফিরতি মেসেজ আসবে-‘ব্লক এরর’ তার মানে হচ্ছে মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান’কে ব্লক করতে সমস্যা হচ্ছে ‘পরে আবার চেষ্টা করুন।’

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ মুলত তার আইডিতে ব্যক্তিগত জীবন এবং ফেসবুক সংক্রান্ত অনেককিছু পোস্ট করে থাকেন। শুধু মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যানই নয় ফেসবুকে যে কারো আইডিকে একটি নির্দিষ্ট সংখ্যা পর্যন্ত ব্লক করার অনুমোদন দেওয়া আছে। এরপর থেকে তাকে চাইলেও আর ব্লক করা যায় না। ফেসবুকের প্রতিষ্ঠাতা ও তার স্ত্রীকে এর আগে এতবার ব্লকড হয়েছেন যে কারণে ফেসবুক তাদের আর ব্লক করার অনুমোদন দিচ্ছে না। ২০১০ সালের পর থেকে জাকারবার্গের আইডি’কে ব্লক যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here