২০১৪ বিশ্বকাপের রং মিস্ত্রির পর ২০১৮ সালে ব্রাজিল দলের সম্ভাব্য অধিনায়ক

2018-brazil-football-team

সর্বশেষ ২০১৪ বিশ্বকাপে একটি কিশোর ছেলে ব্রাজিল দলকে সমর্থন জানিয়ে রাস্তাঘাটে নিজেই রং করে বেরিয়েছিল। দীর্ঘ চার বছর পর সেই ছেলেটিই এবারের বিশ্বকাপে ব্রাজিল দলের সম্ভাব্য অধিনায়ক হতে যাচ্ছেন। চার বছর আগের সেই ছেলেটিই হচ্ছেন গ্যাব্রিয়েল জেসুস। ২০১৮ সালে তার ছবিই ব্রাজিলের দেয়ালে দেয়ালে আঁকা হচ্ছে।

সম্প্রতি ২০১৪ বিশ্বকাপে জেসুসের রাস্তায় রং করার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই সময়ে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে পালমেইরাসে খেলতেন তিনি। দলের হয়ে ওই বছর ২২ ম্যাচে ৩৭ গোলও করেছিলেন জেসুস।

gabriel-jesus

ব্রাজিলিয়ান কিংবদন্তি জিকো আশা, এই গ্যাব্রিয়েল জেসুস হতে যাচ্ছেন আগামী দিনের বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তার মতে, জেসুস যদি এভাবেই বেড়ে উঠতে থাকে, তাহলে সে ও সবকিছু অর্জন করতে পারবে। তার মধ্যে রয়েছে অসাধারণ প্রতিভা।

এবারের বিশ্বকাপের জন্য ব্রাজিল এখনো চূড়ান্তভাবে অধিনায়কের নাম না প্রকাশ করলেও ২১ বছর বয়সী জেসুসের দিকেই ঘুরছে সবার আঙুল। অধিনায়ক প্রসঙ্গে কোচ তিতে বলেছেন, অধিনায়কত্ব না করা একমাত্র খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস। নেতৃত্বের এই পালাবদল বজায় থাকলে দানি আলভেজকে সরিয়ে জেসুসকে নেতৃত্ব দেওয়াটা এখন চূড়ান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here