শাওমি নিয়ে এলো ই্লেকট্রিক সাইকেল একচার্জে চলবে ১২০ কিলোমিটার

কর্তৃক মাহমুদুল হাসান
0 মন্তব্য 474 ভিউজ

সময়ের সাথে সাথে দিনের পর দিন এগিয়ে যাচ্ছে প্রযুক্তি। যারা এর সাথে তাল মিলিয়ে চলতে পারছে তারা টিকে আছে বাকিরা আগাতে পারছে না। গত বছরে শীর্ষে থাকা মোবাইল ফোন কোম্পানী শাওমি এবার বাজারে নিয়ে আসছে হিমো ব্র্যান্ডের অধীনে নতুন ইলেকট্রিক সাইকেল। হিমো টিওয়ান নামে ইলেকট্রিক সাইকেলটি খুব দ্রুত বাজারে আনার ঘোষণা দিয়েছে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। আনুমানিক ভাবে এর দাম ধরা হয়েছে ২ হাজার ৯৯৯ চীনা ইউয়ান। তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে মোবাইল ফোন ব্র্যান্ড হিসেবে সফল হওয়ার পর শাওমি এবার নতুন পণ্যের দিকে আগ্রহ দেখাচ্ছে।

নতুন হিমো টিওয়ান (Himo T1) ইলেকট্রিক সাইকেলের সর্বোচ্চ গতি সম্পর্কে কোনো তথ্য এখনো জানায়নি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। তবে বর্তমানে লাল, ধূসর ও সাদা এই তিন রঙে পাওয়া যাবে হিমো টিওয়ান ইলেকট্রিক সাইকেল যার ওজন হবে  প্রায় ৫৩ কিলোগ্রাম। সাইকেলটি একবার চার্জে দিলে চলবে প্রায় ১২০ কিলোমিটার রাস্তা। হিমো টিওয়ান ই্লেকট্রিক সাইকেলে থাকছে ৯০ মিলিমিটার প্রশস্ত টায়ার। এছাড়া আরও থাকছে মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ, ও ডিজিটাল ডিসপ্লে। চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি জানিয়েছে, হিমো টিওয়ানে থাকবে একটি ১৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ১৪ অ্যম্পিয়ার অথবা ২৮ অ্যাম্পিয়ার শক্তিতে পাওয়া যাবে এই স্কুটার। ১৪ অ্যাম্পিয়ার শক্তিতে এই সাইকেল এক চার্জে প্রায় ৬০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পারবে। ফলে সাইকেলটি একবার চার্জ দিলে চলবে প্রায় ১২০ কিলোমিটার।

নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ৪ জুন থেকে হিমো টিওয়ান নামে ইলেকট্রিক সাইকেলটি চীনে বিক্রি শুরু করবে। তবে চীনের বাইরে কবে থেকে এই ই্লেকট্রিক সাইকেল বিক্রি হবে তা বিস্তারিত এখনো কিছুই জানায়নি প্রতিষ্ঠানটি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন