ক্যাপচা এন্ট্রি কাজ দিয়ে শুরু হতে পারে আপনার অনলাইনে আয়

কর্তৃক মাহমুদুল হাসান
0 মন্তব্য 1418 ভিউজ

অনলাইনে আয় এখন সবার কাছেই অতি প্রত্যাশিত একটি ব্যাপার। একটা সময় অনেকের কাছেই তা স্বপ্নের মত ছিলো। অনলাইনে যারা পুরাতন তারা বিভিন্ন রকম কাজ করে, আয় করে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। আর যারা একেবারে নতুন তাদের অনেক কষ্ট করতে হচ্ছে নতুন ভাবে কাজ পাবার জন্য। ভালো কোন দক্ষতা না থাকলে নতুনদের জন্য অনলাইনে আয় করা এখন প্রায় অসম্ভব। এই অসম্ভবের মধ্যেও অনেকে এগিয়ে যাচ্ছে কিছু বিকল্প পদ্ধতি ব্যবহার করে। আপনার যদি একেবারে কোন কাজের ভালো কোন দক্ষতা না থাকে তাহলে আপনি দিনে মাত্র ২-৩ ঘণ্টা সময় ব্যয় করে সহজেই কিছু টাকা আয় করে নিতে পারেন। আস্তে আস্তে দক্ষতা বাড়লে তখন ভালো কোন কাজ শুরু করতে পারবেন।

মাত্র ২-৩ ঘণ্টা সময় ব্যয় করে ডাটা এন্ট্রির কাজের মাধ্যমে সহজেই কিছু টাকা আয় করে নিতে পারেন। ডাটা এন্ট্রির কাজ বিভিন্ন ধরণের হয়ে থাকে। যেমনঃ কপি-পেস্ট, ফর্ম ফিলআপ, ইন্টারনেট রিসার্চ, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, ইমেইল প্রসেসিং,  কপিরাইটার, ক্যাপচা এন্ট্রি ইত্যাদি। কাজের ধরন অনুযায়ী আয়ের পরিমান নির্ভর করে। অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসে এধরণের ডাটা এন্ট্রির প্রচুর কাজ পাওয়া যায়। তবে ডাটা এন্ট্রির কাজ সহজ হওয়ায় প্রতিযোগিতা থাকে অনেক বেশি। পুরনো ফ্রিলান্সারদের টপকে কাজ পাওয়া নতুন ফ্রিলান্সারদের জন্য প্রথম অবস্থায় একটু কষ্ট কর।

ডাটা এন্ট্রি কাজের জন্য সবচেয়ে প্রথম কথা হলো এসকল কাজের জন্য অতিরিক্ত কোন দক্ষতার প্রয়োজন হয়না। যারা ইন্টারনেট ব্যবহার করতে পারে এবং ছবিতে দেখানো অনুযায়ী শব্দ/নাম্বার ঠিকমতো এন্ট্রি করতে পারে তারা খুব সহজেই এসকল কাজ করতে পারবে। স্বাধীনভাবে কাজ করতে চাইলে ক্যাপচা এন্ট্রি অন্যতম একটি মাধ্যম। ক্যাপচা এন্ট্রি কাজের জন্য অন্য কারো সাথে প্রতিযোগিতা করতে হয় না। যে কেউ সময় সুযোগ মতো নির্দিষ্ট কিছু ওয়েবসাইটে ফ্রি অ্যাকাউন্ট ওপেন করে সম্পুর্ণ স্বাধীনভাবে যখন খুশি তখন কাজ করে আয় করে নিতে পারবে। ক্যাপচা এন্ট্রি

চলুন দেখে নেই ক্যাপচা এন্ট্রি কাজের জন্য জনপ্রিয় কিছু সাইটের কাজের ধরন ও উপার্জিত টাকা উত্তোলনের পক্রিয়া গুলো।

মেগাটাইপার্স (MegaTypers)

মেগাটাইপার্স হলো ক্যাপচা এন্ট্রি কাজের জন্য সবচেয়ে ভালো ও বিশ্বস্ত একটি সাইট। প্রথম অবস্থায় নতুন ভাবে মেগাটাইপার্সে অ্যাকাউন্ট ওপেন করার জন্য একটি ভ্যালিড ইনভাইটেশন কোড (Invitation Code) প্রয়োজন হবে। ইনভাইটেশন কোড হিসেবে “ER1L” কোড ব্যবহার করতে পারবেন। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য $০.৪৫ থেকে $১.৫০ পর্যন্ত দেয়া হয়। এই সাইট থেকে অনেকেই প্রতি মাসে $২৫০ পর্যন্ত আয় করে থাকেন। টাকা উত্তোলনের মাধ্যম হিসেবে পেপাল, পায়জা, বিটকয়েন, ওয়েবমানি, পারফেক্ট মানি এবং ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যবহার করে থাকে। মেগাটাইপার্স অ্যাকাউন্টে সর্বনিন্ম $৩ জমা হলেই যে কেউ টাকা উত্তোলনে করতে পারবে।

প্রোটাইপার্স (ProTypers)

মেগাটাইপার্সের মতো প্রোটাইপার্স ও একটি জনপ্রিয় ও বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রি কাজের সাইট। এই ওয়েবসাইট দেখতে অনেকটাই মেগাটাইপার্সের মতোই। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য $০.৫০ থেকে $১ পর্যন্ত দেয়া হয়। ভালোভাবে কাজ করতে পারলে এই সাইট থেকে মাসে $২০০ পর্যন্ত আয় করা সম্ভব। টাকা উত্তোলনের মাধ্যম হিসেবে পেপাল, পায়জা, বিটকয়েন, ওয়েবমানি, পারফেক্ট মানি এবং ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যবহার করে থাকে। প্রোটাইপার্স অ্যাকাউন্টে সর্বনিন্ম $৩ জমা হলেই যে কেউ টাকা উত্তোলনে করতে পারবে।

কলতিবাবলো (KolotiBablo)

ক্যাপচা এন্ট্রি কাজের জন্য বিগত পাঁচ বৎসর যাবত কলতিবাবলো অত্যন্ত দক্ষতার সাথে টাকা পেমেন্ট করে আসছে। অনলাইন জগতে ক্যাপচা এন্ট্রি সাইটগুলোর মধ্যে এটি অন্যতম। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য $০.৫০ থেকে $১ পর্যন্ত দেয়া হয়। ভালোভাবে কাজ করতে পারলে এই সাইট থেকে মাসে $১০০ থেকে $২০০ পর্যন্ত আয় করা সম্ভব। টাকা উত্তোলনের মাধ্যম হিসেবে পেপাল, পায়জা, বিটকয়েন এবং ওয়েবমানির ব্যবহার করে থাকে। টাকা উত্তোলনের জন্য কলতিবাবলো  অ্যাকাউন্টে মিনিমাম $১ জমা হলেই যে কেউ টাকা উত্তোলনে করতে পারবে।

টুক্যাপচা (2Captcha)

ক্যাপচা এন্ট্রি দেয়ার আরেকটি অসাধারণ সাইট হচ্ছে টুক্যাপচা। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য $১ পর্যন্ত দেয়া হয়। কাজের জন্য অসাধারণ একটি সাইট। টাকা উত্তোলনের মাধ্যম হিসেবে পেপাল, পায়জা এবং ওয়েবমানি ব্যবহার করে থাকে। টুক্যাপচা অ্যাকাউন্টে মিনিমাম $১ জমা হলেই যে কেউ টাকা উত্তোলনে করতে পারবে।

বিদ্রঃ যে কোন কাজে ধৈর্য্য সহকারে লেগে থাকলে সফলতা আসবেই। প্রথম প্রথম কাজে একটু কষ্ট হলেও পরে আস্তে আস্তে ঠিক হয়ে যায়। ধৈর্য্যই বড় ব্যাপার। ধৈর্য্য থাকলে সব হয়।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন