মাইক্রোসফট স্কাইপ হচ্ছে বিশ্বের নিরাপদ চ্যাট কমিউনিকেশন অ্যাপ

0
147
মাইক্রোসফট স্কাইপ

মাইক্রোসফটের মতে, মাইক্রোসফট স্কাইপ ব্যবহারকারীদের প্রতিদিন প্রায় 3 বিলিয়ন মিনিট একজন আরেকজনকে কল করে থাকে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার এবং স্ন্যাপচ্যাটের মতো অ্যাপ্লিকেশনগুলির উত্থান সত্ত্বেও, স্কাইপ প্রায় সবথেকে জনপ্রিয় যোগাযোগের অ্যাপ্লিকেশনগুলির একটি। এটি একটি শক একটি বিট হিসাবে এসেছে, তারপর, এটি আজ ঘোষণা করা হয়েছিল যে স্কাইপ একটি নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করা হয় বেসরকারী কথোপকথন এনক্রিপ্টেড বার্তা প্রযুক্তি ব্যবহার করে যার নাম সিগন্যাল। এটা একটা ভালো সুযোগ যে আপনি সিগন্যাল সম্পর্কে আগেও পড়েছেন জানেন। এটি প্রায় সর্বাধিক ব্যবহৃত নিরাপদ মেসেজিং অ্যাপ্লিকেশনের একটি, এবং এডওয়ার্ড স্নোডেন বারংবার সুপারিশ করেছেন যে যে কেউ তাদের গোপনীয়তাকে মূল্যায়ন করে, যদি মাইক্রোসফট স্কাইপ অ্যাট্রিস্টরদের বিশ্বাস পুনরুদ্ধারের একটি উপায় খুঁজছিলেন, তবে সিগন্যাল প্রোটোকল একীভূত করতে এটি করার সবচেয়ে ভাল উপায়, এটি এন্ড্ টু এন্ড্ এনক্রিপশন এমনকি সিআইএ এর মতামতের ভিত্তিতে এটি তারা ভাঙ্গতে পারেননি। সংকেত অ্যাপ্লিকেশন তাই এতই নিরাপদ যে গত বছর সেনেট ব্যবহারের জন্য এটি অনুমোদিত ছিল।

এটা শুনে ভাল যে মাইক্রোসফট স্কাইপে নিরাপদ মেসেজিং যোগ করছে, যদিও আপনি সরাসরি অ্যাপে ব্যক্তিগত কথোপকথন শুরু করার বিকল্পটি দেখতে পাবেন না। খন জন্য, ব্যক্তিগত কথোপকথন বৈশিষ্ট্য কেবলমাত্র স্কাইপ ব্যবহারকারীদের জন্য উপলব্ধ রয়েছে যারা অন্তর্মুখী বিল্ডগুলির (Latest Insider Build) অ্যাক্সেসের জন্য সাইন আপ করেছেন

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে সিগন্যাল-এনক্রিপ্ট করা চ্যাট স্কাইপে ডিফল্ট হবে না, আপনি আপনার এক পরিচিতির সাথে একটি ব্যক্তিগত কথোপকথন শুরু করতে বেছে নেবেন, যেমন আপনি ফেসবুকে মেসেঞ্জারে থাকবেন – যা তাদেরকে গোপন কথোপকথন বলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here