১৫তম বেসিস সফটএক্সপো-২০১৯ ফ্রি রেজিস্ট্রেশন

softexpo

আগামী ১৯ মার্চ থেকে শুরু হচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ১৫তম বেসিস সফটএক্সপো-২০১৯। এবারের প্রযুক্তি মেলা শুরু হচ্ছে টেকনোলজি ফর প্রসপারিটি-স্লোগানে। আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে তিন দিনব্যাপী এ অনুষ্ঠান চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত। মূলত তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে কেন্দ্র করে গড়ে উঠবে এই মেলা। স্থানীয় তথ্যপ্রযুক্তি খাত বাংলাদেশের অর্থনীতিকে করেছে গতিশীল, সাশ্রয় করেছে বৈদেশিক মুদ্রা, কমিয়েছে বৈদেশিক নির্ভরশীলতা। বিগত যেকোনো সফট এক্সপোর তুলনায় বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে বেসিস সফটএক্সপো ২০১৯ অনুষ্ঠিত হবে। থাকছে কর্পোরেট আওয়ার, বৃহত্তর পরিসর শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প আর বরাবরের মতো গেমিং ফেস্ট। পাশাপাশি ২৫০টিরও বেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে সিভি জমা দেয়ার সুযোগ তো থাকছে।

এবারের বেসিস সফটএক্সপো যৌথভাবে আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বেসিস। পাশাপাশি বেসিস সফটএক্সপো ২০১৯ এর ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সিপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে থাকছে (Leveraging ICT for Growth, Employment and Governance Project) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। বাংলাদেশের অর্থনীতি, সামাজিক কর্মকান্ড এবং জনগণের জীবনযাত্রার সুবিধা বৃদ্ধিতে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা প্রদর্শন বেসিস সফটএক্সপোর মূল লক্ষ্য। দেশের বিভিন্ন খাতের অগ্রযাত্রায় ব্যবহৃত সফটওয়্যার ও আইটি সেবা প্রদর্শিত হবে এই মেলায়। তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক উন্নয়ন সম্পর্কে জানাতে আয়োজিত হবে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক উচ্চপদস্থ কর্পোরেট কর্মকর্তা।

আগ্রহী যে কেউ অনলাইনের নিবন্ধন করে বিনামূল্যে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। এক্ষেত্রে বেসিস সফটএক্সপোর ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার অপশনে ক্লিক করে ভিজিটর রেজিস্ট্রেশনে নিজের নাম, ফোন নম্বর, ইমেইল, প্রতিষ্ঠানের নাম ও পেশার বর্ণনা দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন করতে নিচের দেয়া ছবিতে ক্লিক করুনঃ

softexpo-registration

মাহমুদুল হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *