বন্ধ হওয়া ফেইসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে

facebook-banned

বেশকিছু দিন ধরে ফেইসবুক বাংলাদেশ থেকে নাম পরিচয়হীন ভুয়া অ্যাকাউন্ট বন্ধের কার্যক্রম হাতে নিয়েছে। এর ফলে ভুয়া অ্যাকাউন্টের পাশাপাশি অনেকের আসল ফেইসবুক অ্যাকাউন্টও বন্ধ হয়ে যাচ্ছে । বন্ধ হয়ে যাওয়া ফেইসবুক অ্যাকাউন্ট আবার ফিরে পাওয়া নিয়ে অনেকেই চিন্তিত হয়ে পড়েছেন।

আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার বন্ধ হওয়া ফেইসবুক অ্যাকাউন্ট আবার ফিরে পেতে পারেন। এই লিঙ্কে যাওয়ার পর আপনারা একটি ফর্ম দেখতে পাবেন।

Untitled

ফর্মটিতে প্রথমে আপনি যে ইমেইল দিয়ে ফেইসবুক নিবন্ধন করেছেন সেই ইমেইল আইডি বা ফোন নম্বর দিন। তারপর জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট বা লিগ্যাল কোনো ডকুমেন্ট অনুযায়ী আপনার সম্পূর্ণ নামটি দিন।

এরপর জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট বা লিগ্যাল কোনো ডকুমেন্ট ফাইল এর স্ক্যান কপি আপলোড দিন। প্রয়োজনীয় কি কি ডকুমেন্ট ফাইল লাগবে তা এই লিঙ্কে গিয়ে দেখে নিতে পারেন।

আপনার ফেইসবুকে দেয়া নামটি যদি আপনার ডকুমেন্ট ফাইল অনুযায়ী না হয় তাহলে কেন ভিন্ন নামে তা ‘Additional info’ অপশনে বিস্তারিত লিখে দিন। এবার সেন্ড বাটনে ক্লিক করুন।

ফর্মটি সেন্ড করার পর ফেইসবুক ৭২ ঘণ্টার মত সময় নেবে আপনার পাঠানো তথ্যগুলো মিলিয়ে নেয়ার জন্য । যদি ফেইসবুক আপনার পাঠানো তথ্যগুলো সঠিক বা গ্রহণযোগ্য বলে মনে করে তাহলে বন্ধ হয়ে যাওয়া ফেইসবুক অ্যকাউন্টটি আবার ফিরে পাবেন খুব সহজেই।

আজ এই পর্যন্তই, সবাই ভালো থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here