ঘোষণা 1.1.1.1: দ্রুততম, প্রথম গ্রাহক DNS সেবা চালু করলো Cloudflare

0
185
গ্রাহক DNS সেবা চালু করলো Cloudflare

মানুষ ইন্টারনেটকে আরও ভাল, আরও নিরাপদ, আরো নির্ভরযোগ্য এবং আরো কার্যকরী করার জন্য মানুষ প্রতিদিন Cloudflare এ কাজ করতে আসে। Cloudflare আপনার ওয়েব ইতিহাস ট্র্যাক করতে আইএসপিগুলির জন্য কঠিন করে তোলে। ঘোষণা 1.1.1.1: দ্রুততম, প্রথম গ্রাহক DNS সেবা চালু করলো Cloudflare.

একটি ভাল DNS অবকাঠামোর দিকে
কিন্তু আরো আছে ডিএনএস একটি 35 বছর বয়সী প্রোটোকল এবং এটি তার বয়স দেখানো হয়। এটি গোপনীয়তা বা নিরাপত্তা নিয়ে পরিকল্পিত ছিল না। ব্রাউজার, অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন এবং রাউটার নির্মাতাদের সাথে কথোপকথনে প্রায় সবাই শোনাচ্ছে যে, 1.1.1.1 এর মত গোপনীয়তা-প্রথম পরিষেবা সহ, ডিএনএসটি অ্যানক্রিপ্টেড হয় তাই এটি আপনার নেটওয়ার্কের সংযোগ নিরীক্ষণ করে এমন যেকোনো ব্যক্তির ডেটা লিক করে। যেহেতু এটি আপনার ডিএনএস সমাধানকারীকে চালানোর চেয়ে আপনার আইএসপি মত কেউ নিরীক্ষণ করা কঠিন হলেও এটি এখনও নিরাপদ নয়।

অন্য কথায়, 1.1.1.1 এর প্রতিটি নতুন ব্যবহারকারীকে Cloudflare এর অথোরিটেটিভ ডিএনএস সেবাটি আরও ভাল করে তোলে। এটি আপনার ইন্টারনেট ব্রাউসিং এর গতি আরও বাড়িয়ে দিবে। নিচের Cloudflare এর DNS দুটি ল্যাপটপ, ডেস্কটপ অথবা মোবাইলে Network Settings এ অ্যাড করে নিন এবং টেস্ট করে দেখুন। এটি Google এর DNS এর থেকেও ১০ ভাগ বেশি গতিতে কাজ করে।

Primary DNS: 1.1.1.1
Secondary DNS: 1.0.0.1

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here