এস এস সি ২০১৭ পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ৪মে

ssc-exam-result-2017

আসছে ০৪ মে ২০১৭, এস এস সি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে । শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইতিমধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন। ০৪ মে ২০১৭, সকাল ১০ টায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা-এর কাছে ২০১৭ এর এস এস সি পরীক্ষার ফলাফল তুলে দেয়া হবে। এর পর সংবাদ সম্মেলন করে ফল প্রকাশের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ প্রতিষ্ঠানে পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ করবেন। অনলাইনে দুপুর ২টার পর ফলাফল পাওয়া যাবে ।

পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ বিদ্যালয় থেকে ফলাফল জানার পাশাপাশি অনলাইনেও ফলাফল দেখতে পারবে। অনলাইনে ফলাফল দেখার জন্য বাংলাদেশ শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে গিয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা নির্বাচন করে পরীক্ষার্থীর পরীক্ষার সাল, বোর্ড, রোল নম্বর এবং রেজিষ্ট্রেশন নম্বর দিতে হবে।

ssc-result-2017

এছাড়া বিভিন্ন মোবাইল ফোনের ম্যাসেজের মাধ্যমে ও এস এস সি ফলাফল ডাউনলোড করা যাবে। মোবাইলে এস এম এস এর মাধ্যমে এস এস সি পরীক্ষার ফলাফল জানার জন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে নিন্ম লিখিত নিয়মে তথ্যগুলো দিলে ফলাফল জানা যাবে।
SSC <space> First 3 Letters of Board <space> Roll Number <space> 2017
16222 নাম্বারে ম্যাসেজটি পাঠিয়ে দিলে ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেয়া হবে।

এছাড়া মোবাইলে এস এম এস এর মাধ্যমে দাখিল পরক্ষার ফলাফল জানার জন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে নিন্ম লিখিত নিয়মে তথ্যগুলো দিলে ফলাফল জানা যাবে।
Dakhil <space> MAD <space> Roll Number <space> 2017
16222 নাম্বারে ম্যাসেজটি পাঠিয়ে দিলে ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেয়া হবে।

বিভিন্ন বোর্ডের জন্য এস এম এস –এর শর্ট কোড গুলো হলঃ
Dhaka Board- DHA,
Barisal Board- BAR,
Rajshahi Board- RAJ,
Jessore Board- JES,
Comilla Board-COM,
Dinajpur Board- DIN,
Chittagong Board-CHI,
Sylhet Board-SYL,
Madrasha Board- MAD,

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারী ২০১৭ এবং এবার এই পরীক্ষায় অংশ নিয়েছিল ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন পরীক্ষার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here